বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের রাজস্ব খাতভুক্ত স্থায়ী নিম্নলিখিত শূন্য পদ পূরণের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছেঃ
পদের নাম: অফিস সহায়ক
পদের সংখ্যা: ১৮টি
বয়স: ৩০ বৎসর
আবেদন করার মাধ্যম: অনলাইন
আবেদনের শেষ তারিখ: ১৭ অক্টোবর ২০২৪ইং

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলার

অফিসিয়াল ওয়েবসাইটঃ https://barc.gov.bd/

১। ০১/০৯/২০২৪ খ্রি: তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ০৩ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। তবে, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।


২। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।


৩। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।


৪। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবে না।


৫। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Applicant’s Copy সহ সকল সনদপত্রের সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া, নিজ জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তান হলে উক্ত দাবীর স্বপক্ষে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ বা উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভা বা সিটি কর্পোরেশনের মেয়র কিংবা কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপিসহ কোটার স্বপক্ষে প্রমাণক হিসেবে প্রয়োজনীয় সনদপত্রের এবং ক্ষুদ্র নৃ- গোষ্ঠী, শারীরিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গ ইত্যাদি কোটার ক্ষেত্রে কোটার স্বপক্ষে প্রমাণক হিসেবে প্রয়োজনীয় সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।


৬। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল বা নিয়োগ সংক্রান্ত যেকোন সিদ্ধান্ত গ্রহণ করার অধিকার সংরক্ষণ করে।


৭। আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলিঃ
ক. উল্লিখিত পদে আবেদনে ইচ্ছুক প্রার্থীগণ http://barc.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ: I) Online এ আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ১৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রি:, সকাল ১০.০০ ঘটিকা।
II) Online এ আবেদনপত্র পূরণ ও জমাদানের শেষ তারিখ ও সময়ঃ ১৭ অক্টোবর, ২০২৪ খ্রি:, বিকাল ৫.০০ ঘটিকা।
উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত আবেদনকারীগণ Online এ আবেদন করার সময় হতে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে টাকা জমা দিতে পারবেন।
খ. Online এ আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০× প্রস্থ ৩০০ Pixel) এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০× প্রস্থ ৮০ Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবি এবং স্বাক্ষরের সর্বোচ্চ সাইজ যথাক্রমে 100 kb এবং 60 kb হতে হবে।
গ. যেহেতু Online এ পূরণকৃত আবেদনপত্রের সকল তথ্যই পরবর্তী কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদনপত্র submit করার আগে প্রার্থী নিজে পূরণকৃত সকল তথ্যের সঠিকতা যাচাই করে শতভাগ নিশ্চিত হয়ে আবেদনপত্র submit করবেন।
ঘ. পরীক্ষা সংক্রান্ত যেকোন কাজের সহায়ক হিসেবে প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্র প্রিন্ট করে এক কপি সংরক্ষণ করবেন। মৌখিক পরীক্ষার সময় Online এ পূরণকৃত আবেদনপত্রের এক কপি জমা দিতে হবে।
৩. পরীক্ষার ফি জমাদানের জন্য SMS প্রেরণের নিয়মাবলীঃ
Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণের পর নির্দেশনা মোতাবেক ছবি ও স্বাক্ষর আপলোড করে আবেদন সম্পন্ন হলে Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা হলে প্রার্থী একটি User ID, ছবি ও স্বাক্ষর সম্বলিত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী ডাউনলোড ও প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy তে প্রদত্ত User ID ব্যবহার করে অনধিক ৭২ ঘন্টার মধ্যে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে দুইটি SMS করে উল্লিখিত পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২/-(একশত বার) টাকা জমা দিবেন। উল্লেখ্য যে, Online এ আবেদনপত্র Submit করার পর টাকা জমা না দিলে আবেদনপত্র কোনভাবেই গৃহীত হবে না।

Leave a Comment